ভাঙা চাঁদ সর্ষে ক্ষেতে বাঁধে আলোর ঘর!
সর্ষে এখন চাঁদ ছুঁয়েছে বলছে আমায় পর!
চাঁদের আলো জগত ছুঁল, ছুঁল সর্ষে ফুল!
স্বপ্ন ছুঁয়ে চাঁদের জগত দেখছে সবই ভুল!
সর্ষে ভাবে  চাঁদের আলোয় তুমি শুভ্র সাদা
দিনের আলো উঠলে দেখ কত রঙের ধাঁধা !


   চাঁদের আলো সামলে রাখো চাঁদ বাবাজির কাছে!
   সর্ষে তোমার কালো বীজে কষ্ট রাখা আছে।