মায়ার অসুখ, মাংস শরীর রাত বেহায়া !
    দৌড়ায় রাত দিশাহারা দৌড় !
ঘর্মাক্ত মাংস শরীরে উদ্যত বিষাক্ত ছায়া !
    তর্জনী দেখায় ভ্রান্ত মায়া ঘর !
এ প্রান্তের রাত জানে ও প্রান্তও ভ্রান্ত চিন্তায়,
      মায়া চিন্তায় সব চিন্তা পর !
চোখ বাঁধা রাত মায়া ঘরে সুখ হাতড়ায়,
      ক্লান্ত হলে রাত, আসে ভোর।
শরীর ঘাম লুকায়, মায়া রাতের অপেক্ষায় !