উজ্জ্বল নীল !
আকাশে একটি বাদামী বাজপাখি!
উৎফুল্ল হৃদয় ! কী রোদের দিন! কী খুশির দিন!


নীল সাবলীল!
আকাশে  হঠাৎ  রক্তাক্ত পারাবত!
ঝরছে হৃদয় ! ওহ মেঘলা দিন! ওহ বাদলা দিন!


ক্ষণেক নীল, শীতল হাওয়া, ইচ্ছুক মন সব রইল,শেষ হল দিন!