পাশাপাশি  দুইজন!
পুরুষের নারী, নারীর পুরুষ বন্ধন!
অস্তিত্ব বন্ধনে বাঁধা এ মনুষ্য জীবন!


এ কি ভ্রূকুটি কম্পন!
এ কি অভিমান, অধর বিস্ফুরণ!
একই তীরে, ভিন্ন বন্দরে অবতরণ!


কখনো স্বেচ্ছা প্রান্তিককরণ!
কখনো প্রেম  কখনো তীক্ষ্ন বচন!
এভাবেই দুটি মানুষের  সাধ স্বপ্ন পূরণ !


দুই জনই বেশ আছে! বাদ কিছু জন!