অন্ধকার! সুকথায় লেগেছে মন্বন্তর!
ঘরের ভিতরে কি!
পুরানো দোল খায়, ছায়ার অশ্বচালনা!
আমি আর কিছু মনে রাখব না!


উড়ো চিন্তা! পল পল ভাবান্তর!
হস্তশিল্পে কাব্য স্মৃতি!
গল্প বলা শব্দ জোতা আর বাক্য বুনা!
আজ আর ভুলেও কিছু বলব না!


ভরা বান, কথায় কথায় মতান্তর!
ওয়েট! বলিস না দেহ দি!
প্রেমই এখন পেপার ওয়েট, নেই বনিবনা!
না আজ আর তোকে আটকাব না!


পুরানো খাম, উড়ে গেছে তেপান্তর!
যদি খুঁজে পাস ফেরত দিস!
ডানা কাটা ছেঁড়া খাম, চিঠি ভরা মানা!
নীল খাম আমি আর পাঠাবো না!