কতটা বাইরে ,ভিতরে।
দুজনের কে ভাবতে পারে!
কে আজ কতটা দূর!
দেওয়া গোলাপও আজ ভঙ্গুর!


উভয়েই রোজ একা!
কথাদের হয় না দেখা!
হয়রান হই ! সারা রাত!
স্বপ্নেও দিতে  যদি এতটুকু সাথ!


জানি আছ ওপাশেই,  
যখনই দেখি তুমি নেই!
তখনই বুঝি এ দু:স্বপ্ন!
সত্যি ঘুমিয়ে পড়ি কখনো কখনো !


দুজনেই কিছুটা চিনি,
পরিচিত মান, দুজনেই মানি!
অভিমান হয় যদি সব!
বিচ্ছেদ! এই বুঝি কঠোর বাস্তব !