বিশ্ব ক্ষুধা, অকারণ ক্ষোভ!
অবৈধ কর্তৃত্বের অন্ধ লোভ!
ফণা উত্তোলন, জিহ্বার ঘর্ষণ ।
সর্বক্ষণ উন্মত্ত মস্তিষ্কে বিষ মন্থন।
তীব্র বিষে সব পুড়ছে, পুড়ছে নিরাপদ শান্তির আশ্রয়!
জারক ঢালো হে অধিনায়ক, জারকেই হোক বিষক্ষয়!
জারিত হোক দুঃস্বপ্ন, জ্বলুক উদ্যত ফণা!
নির্বিষ হোক শয়তান ফণা, তারপর শান্তি আলোচনা।