তোর বিরহে কলিজা অঙ্গার। সোনা বন্ধুরে...
তোমায় পাবো পাবো বলে জীবন আমার যায় বিফলে,
তুমি বিনে কে আছে আমার।। সোনা বন্ধুরে.....
বন্ধুরে প্রেম করিলাম সুখের লাগি; এখন আমি দুঃখ ভুগি
চির রুগী হইলাম সংসারে ও বন্ধুরে; তুমি বন্ধু অন্তর্যামী,
বাসনা কি বলিব আমি; তোমার প্রেমে দিয়াছি সাঁতার॥ সোনা বন্ধুরে...
বন্ধুরে আমি পাগল তোমার দায়, কাঁদি বসে নিরালায়।
একবার এসে দেখে যাও আমারে ও বন্ধুরে।
আমিতো ভুলিনা কেবল তুমি আমার সহায় সম্বল।
তুমি বিনে নাই বুদ্ধি বল আমার॥ সোনা বন্ধুরে....
বন্ধুরে তোমার পিরিতের শেল বুকে লইয়া, আমি যদি যাই মরিয়া।
কলঙ্ক নাম জগত জুড়িয়া ও বন্ধুরে।
বলে দেওয়ান জালাল উদ্দিন কবে হবে আমার সুদিন।
ভাগ্যহীন কয়দিন থাকবো আর॥ সোনা বন্ধুরে.....