আমারে কি তোমার মনে নাই, প্রাণ বন্ধুরে....
আমারে কি তোমার মনে নাই॥
ও বন্ধুরে, প্রথম যেদিন প্রেম করিলাম তুমি আর আমি
বলেছিলে ভুলিবেনা ওগো জগত স্বামী।
এখন কেন হই বদনামী, তোমার আগের মায়া নাই॥
ও বন্ধুরে আমিতো অবলা নারী, দেশে দেশে ঘুরি ফিরি,
মনের খবর কার কাছে জানাই, মনে কি পড়ে না আমায়?
কেমনে ভুলিবায়, কাছে থাকলে স্বর্গ শান্তি পাই॥
ও বন্ধুরে দেওয়ান জালাল দিশেহারা কেমনে পাই বন্ধুর ইশারা,
ভাগ্যহারা বিনোদিনী রাই।
তোমার কাছে এই নিবেদন মনের আশা কর পূরণ।
শেষের দিনে তোমারে আমি চাই॥