দ্বাপরেতে উদ্ধারিতে এসেছিলে ধরাধাম,
সব সময় পাহারা দিত ভাই বলরাম।।
ছোট বেলায় মুখ লাগাইয়া গাভির দুগ্ধ খায়,
কাঠের উপর কাঠ তুলিয়া ননীর লাগাল পায়।
করল চুরি পড়ল ধরা, এইতো বুঝি তোমার কাম।।
মাঠে থাক, গরু রাখ, বাজাও মোহন বাঁশি।
সুর শুনিয়া রাধা রাণীর গলে প্রেমের ফাঁসী।
দুয়ারে প্রহরী খাড়া, কি করে আসিতাম।।
দেওয়ান জালাল কয় কঠিন হৃদয়, শক্ত তোমার মন।
আমারই মন্দিরে এসে দেও দরশন।
তোমায় পাইয়া আমার জীবন ধণ্য করিতাম।।