কারও কথায় করিসনা দোকানদারী। ও মন বেপারী...
কারও কথায় করিসনা দোকানদারী।।
মনরে পয়সার হিসাব না বুঝিয়া, দোকানদারীতে পাড়া দিয়া।
লস খাইয়া পাকলো চুল আর দাঁড়ি।।
মনরে হিসাব ছাড়া দোকানদারী, টায়ার ছাড়া মালের গাড়ী।
ছেছরাইতে লাগে বিষম ভারী।।
মনরে ধরিয়া গুরুর সঙ্গ, দুই রূপে হও এক অঙ্গ।
দেওয়ান জালালে কয় হও গুরুর প্রেম ভিখারী।।