গিরছ বেটার মুরগীর ফারাম, টলা বেটা ম্যানেজার।
শিয়াল বলে আমি হলাম ইন্সপেক্টর।।


কাউয়ায় ধান খায় আজগুবি কারবার।
তেলচুরায় কইন, আল্লায় খাওয়াইন হালাল রোজগার।।


টিকটিকিয়ায় করইন রায়, ব্যাঙের হয় ফাঁসির অর্ডার।
মশায় কইন চালান ছাড়া আমার কারবার।।


পিঁপড়া বেটায় করে বিচার, দোষ ফালাইছে চামচরার।
ইঁদুরে বিড়াল ধরে থাইক্যা নদী বিবিয়ানার পাড়।।


দেওয়ান জালাল বলে আর থাকবোনা এ ভবের বাজার।
বিচারকের  উল্টা সিদা রায় প্রকাশ করে, তোমরা থাইকো হুশিয়ার।।