বসন্তের নব-পল্লবের কচি আমেজ
ভালোবাসার নগ্ন শরীর
উপভোগ করেছি ---
অজন্তা চিত্র নয়, ইংরেজি নীল ছবি নয়;
আমার মানসীর সর্বাঙ্জ্গ
হাত বুলেয়েছি যৌবন শিখরে ;
ভালোবাসার মাতৃ-সুধা
নারী রূপে ধরা দেয় ;
কামণার আর্তনাদ আত্মনাদ হয়ে পড়ে
সুখনুভূতির বালুচরে ||