সাগর বেলায় সদ্য ফোটা গোলাপ হাতে
মেয়েটি - মনের এক অজানা তীব্র বাসনায় -
উন্মুক্ত অম্বরতলে - ঢেউতোলা ফেনারাশির
সুভ্রতায় দাঁড়ায়ে।
স্নানের পূর্বে উষ্ণতার অনুভব
চোখে চোখে ; অস্পষ্ট কন্ঠস্বরে মৃদু গুঞ্জরণ।
ক্ষুদ্র বালিহাঁস উস্কে দিলো অন্তহীন প্রেমাকাঙ্খা
বিতৃষ্ণা  রাতে খেয়েছে - লজ্জা ;
গিরিশ্রেনীর ঝর্ণায়  কুয়াশা স্নাত - বেয়ারাগুলো
বিয়ে করেছে -- পরিনীতা নয় , প্রেমিকা ;
                                 --- ব্যাস।


অনেক স্মৃতি জড়িত দর্পনের সঙ্গে
উত্তেজনায় মগ্ন - তীব্র কৃত্রিম সুখে ;
প্রেমের দীপশিখা নিভে এলো
সপ্ত সুর লুপ্ত - বেসামাল ;


নিরালা ঘরের কপোত কপোতী ।