তোমার  অভিলাষী হৃদয় !!
           আমার শুষ্ক ভালবাসার মরুভূমিতে
       তোমার নরম হাতের স্পর্শে বান ডেকেছে ;
           কামনার নিরন্তর স্পর্শমনিতে ফুল ফোটে  ;
           বন- দোয়েলের পাতা-পুস্পে মাখা মাখির কাহিনী।
          
চতুর্দিকে ফাল্গুনের হাওয়া -------
                        আলগোছে স্বর্গ গড়ে দেয় তোমার
                        দ্বিধাহীন তৃষিত ভালোবাসা ।


তোমার  অভিলাষী হৃদয় !!
           দুরস্থ স্পর্শমণির মতো আমার জেগে ওঠে
       অতিন্দ্রীয় সুখ-শয্যায় তোমার রতি প্লাবন
       অসংকোচে হয়ে ওঠে হাঘরে ঊর্বশী ;
           যৌবন পূর্ণতা পায় প্রজাপতির কল্যানে ।