নীরালায় বসে ভাবি তোমার কথা,
কত স্বপ্ন, কত ব্যাকুলতা,
কত আশায় তুমি হয়েছো সৃষ্টি,
নিয়ে কত আকুলতা।
তোমায় দেখা যায় না ............তুমি কি অদৃশ্য?
তোমায় স্পর্শ করা যায় না ........ তুমি তবে অস্পর্শ?
     তুমি আছো ,
আমার অন্তরে সত্যি তুমি আছো-----------------
আমার প্রেম তুমি...................... প্রেম আমার।


আমার চেতনায় তুমি সরব,
আমার উপলব্ধিতে তুমি শব্দময়,
আমার সত্ত্বা তোমাতেই প্রাণময়,
আমি বাঁচি তোমার একটু ছোঁয়ায়......
                  আমার কল্পনা তোমাকে ঘিরে
                  দূরে হারিয়ে যাওয়া তোমাকে নিয়ে।
    আমার দৃষ্টিকে স্বচ্ছ করেছো তুমি
    আমার বোধকে ঘুম থেকে তুলেছো তুমি,
তুমি বিহনে আমার অস্তিত্ব আজ আমি ছাড়া
তুমি কাছে না থাকলে আমার মন ঘর ছাড়া---------
কোথায় খুঁজি তোমায়?
চলে যাও কেন একা ফেলে আমায়?
আমার প্রেম তুমি .......................... প্রেম আমার।


প্রথম যেদিন তুমি এসেছো অনুভবে
সব দুঃখ ভুলিয়ে দিয়েছো তুমি নীরবে,
তুমি রয়েছো সারাক্ষণ,
জড়িয়ে ধরে আমার শরীর, আমার মন
অস্পর্শ ... অদৃশ্য ... প্রেম আমার।।