পুরুষ তুমি বড় অসহায়
বারে বারে খুঁজে ফেরো তাই আশ্রয়।


কখনও তুমি পেয়েছো কি কোন শান্তির বাসা?
কেন পাওনা কোন বেঁচে থাকার আশা?
আশাহীন মন তাই কি খুঁজে ফেরে একটা আশ্রয় ।


পুরুষ তুমি পেরেছো কি তাকে ভালোবাসতে,
                  নাকি দূর থেকে শুধুই দেখেছো তাকে?
তোমার দৃষ্টিতে কোন অনিশ্চয়তার ছোঁয়া ?
আজও কি পাওনি একটা আশ্রয়?


পুরুষ তুমি থাকতে চাও একা
          কিন্তু তুমি বাঁচতে শেখোনি একা।
হয়ত তাই তুমি হয়ে আছো আজও একই রকম অসহায়...

যদি তুমি করতে চাও নিজেকে পূর্ণ
তুমি পাবেই জেনো প্রকৃতির বুকে আশ্রয়।।