ওহে সুদূর, ওহে সুন্দর
তুমি কত অপরূপ, তুমি কত মধুর...
তোমায় আমি দিয়ে দিলাম আমায় করে উজাড়
তোমার হাতে দিয়ে দেবো আমার মনের ভার।


        ওহে সুদূর, ওহে সুন্দর
তোমার স্পর্শে পেয়েছি আমি স্বর্গের কোমলতা
তোমার ছোঁয়ায় নেই তো কোন মর্ত্যের মলিনতা।


ওহে সুদূর, ওহে সুন্দর
তুমি কত বিস্তৃত, তুমি কত উদার...
তোমার কথাতে রয়েছে অমৃতের আস্বাদ
                      তোমার দৃষ্টিতে বৃক্ষছায়া
তোমার বাসনাতে আছে হয়ত শুধুই ভালোবাসা
                           সেথায় নেই কোন লালসা।


                    ওহে সুদূর, ওহে সুন্দর
আমার মনকে তুমি করেছো সজীব, করেছো শ্যামল, করেছো পূর্ণ
তুমি তো হবে না কখনও অপূর্ণ
তোমার মিলনে আমি হয়েছি পবিত্র,
তোমার প্রেম আমায় করেছে এক নতুন চরিত্র।


          ওহে সুদূর, ওহে সুন্দর
তুমি আমার দেবতা, রয়েছো জুড়ে সমগ্র অন্তর।।