ব্রাহ্মণের ভ্রম নির্মম কারণে
উন্নয়নে বাধা নিশ্চিত জেনে
ব্রাহ্মণ্যধর্মে পিছু টানে চলে
ক্ষমতা লোভে ক্ষত্রিয় বৈশ্যে
উপরে উত্থানে।


ব্রাহ্মণ্য সমাজ ব্যবস্থায় অসন্তুষ্টি
ক্ষত্রিয় বৈশ্যে ছাড়ে হিংসানীতি
দান করে অহিংসা সেবায়
সমাজ বদল নিত্য বাড়ায়
নগরায়ন দমকায়।


হিংসা নিষ্ঠুরতা চুরি ঘৃণা
মিথ্যাচার হতে মুক্তির আশা
সিন্ধুজন শান্তির প্রচার করে
ক্ষত্রিয় বৈশ্য উত্তম মানে
সিন্ধুজনের কাছে।


বৌদ্ধ-জৈন রীতিতে পৃষ্ঠপোষকতায়
সমাজ সংস্কারে আকৃষ্টে সরলতায়
জনপ্রিয় গরিমা রাজ্যে বিস্তারে
রাজা-সম্রাট চলে শান্তির ভূমে
উন্নয়ন মহানন্দে।


ব্রাহ্মণ্যধর্ম বর্জনে বাষট্টি ধর্ম
চারিদিকে হৈ হৈ ভাবনায় সুকর্ম
মুক্তির স্বাদ সিন্ধুজন পায়
বৌদ্ধ জৈন ধর্মীয় সম্প্রদায়
আজীবিক জনপ্রিয়তায়।


দান মিতব্যয়িতা অহিংসা সেবায়
সিন্ধুজনে জানে প্রকৃত আনন্দময়
ব্রাহ্মণ এবার বিরোধে প্রকাশ
বৈশ্য সিন্ধুবণিকে অর্থে বিকাশ
সম্মৃদ্ধি প্রাণোচ্ছাস।



সিন্ধুজন> বহুজন > সিন্ধুর আদি মানুষ
DHRITI RAJ


আসিতেছে... বীতনিদ্র সিন্ধু (সাত)