দাদী এক দিন চোরল গিএ
        দাদুর ভাঙ্গা সাইকেলে,
সারা দিন ঘুরবে  গঞ্জে
        ফিরবে বারি বঈকালে !
পেডেএল মেরে দাদু বলেন
      ধোরে থেকো আমায় ,
          নড়াচড়া কোরলে সিধা পোরবো
  ,                    গিয়ে নালায় !
         সাইকেলে বসে দাদু নিজেকে
                উত্তামকুমার ভাবেন,
    পেছোনে বোসে আছে তার সুচীত্রা সেন !  
        সপ্তপদী র গানের কলি
        " তুমি বলো তুমীঈ বলো"  ,
দাদী বলে "নাগর-আমার, সামনে দেখে চলো "!
এমোন সময় শব্দ্য হোলো  ঘ্ট-ঘটাং- ঘটাং  ,
     সপ্তপদী র দাদা -দাদী মাটীতে চীত - পটাং !
       দাদী পড়ে দাদুর ওপর,
              র্দাদু র জেনো কাটছে না ঘোড়,
            
         দাদী কে জড়ীএ থাকলো পোড়ে !


দাদী ভাবে  কাজ নেই আর ঈ ভাঙ্গা সাইকেলে চোড়ে !