মসা আমার , ওরা সবার,
                 বাচী ওদের নিয়া ,
ওরাই বিলোয় বীনা মুল্যে ডেইঙ্গী- নীমুনিয়া,


কান্দে মসা সারা দিনই সবার কানের কাছে ,
          রক্তো  চেএ ঘুরে বেরায়
            মোদের পীছে পীছে !


যতোই ওদের তারাই তবু যায় না  কভু ছেড়ে ,
              সারা জীবনের সাথী ওরা,কী হবে ওদের মেরে ?
ওদের চুম্ব্নে যখোন মানুষ রোগে  পড়ে ,
      ডাক্টারবাবুরা তখন ভালই ব্যবোসা করে !
নাতুন নতুন ওষূধ তখোন বাজারে আসে ,
       এসব কিছু হোচ্ছে কেবোল মসাদের পেলে পাসে !
তাই  বোলছী এসো সবাই মসাদের বাচাই ,
       অকারনে মসক হত্যার  বিচার আমরা চাই !!