তোমাকে কিছু দেব বলে, খুঁজে দেখলাম
ফুলের বাজার
বহুদিন যারা অপেক্ষমাণ, তাদের
সব কিছু সাজিয়ে
ডালি ভরে মুগ্ধতা উপহার।


তোমাকে কিছু দেব বলে, খুঁজে দেখলাম
পাখির বাজার
বহু আকাশের গন্ধ যাদের ডানায়
চোখে মুক্তির স্বপ্ন
ছড়িয়ে দিল স্বাধীনতা উপহার।


তোমাকে কিছু দেব বলে, খুঁজে দেখলাম
মনের বাজার
বাজার জুড়ে শুধু অর্থ সুখ, লোভে
সেই সুখ কিনে নিলাম, অধীনতা
তাই শিকল দিলাম উপহার।