এক আধারে, একা এক মেয়ে
কুয়াশার মতন পাতলা, চিটচিটে সময়
তোমায় ঘিরে; তুমি খুঁজে বেড়াও অসহায় ফুল।


তার সাথে দেখা মাঝরাতে,
জানতে চাইলাম, কি করছ এই আধারে?


বলল সে, সঙ্গ দিচ্ছি একা চাঁদকে।


যদিও চাঁদ থাকে হাজারও তারাদের মাঝে
তবুও, ধুলাময় হাঁটাপথে নিঃস্ব সময়কে
জ্যোৎস্না ছড়িয়ে ক্লান্ত একা সে।


চেয়ে থাকা সব রাতজাগা চোখ
অব্যক্ত যন্ত্রণা, তোমাকে খোঁজে।


বন্ধু বলে সবাই এখন জানে, বেদনাকে।