হালকা বাসন্তী রঙ, সারা ঘরে
একটু নিশ্চিন্তে বসলে, রজনীগন্ধার গন্ধ পাবে
খাটের নিচে হালকা ধুলোতে
গোলাপের শুকনো আবেশ ছুঁয়ে থাকে


সকালে, ঘুমের আমেজে আলসেমি
বালিশে, গন্ধমাখা চুলের সারি
তুমি এখন রান্না ঘরে
চায়ের সাথে হালকা চিনি


দুপুরে স্নান সারতে একা
নখের আঘাত, লালচে আভা
হাতের স্পর্শে, ঠোটে কামড়
লজ্জা পাওয়া, সাজ আয়না


বিকেল রোদ, একটু সাজে
বারান্দাতে, আবছা লাজে
কারো চোখের চাউনি খোঁজে
কাজল রেখা, সাঁজ আঁধারে


চাঁদের আলো, জানলা ভেঙে
আচল জুড়ে, স্বপ্ন ধরে
হাত বাড়িয়ে তোমায় খোঁজে
ভালোবাসার নতুন সাজে।