আমি ঘুমিয়ে পরেছিলাম;
নিস্তেজ দুপুরে, এক উড়ন্ত পাখির
ঝরে পড়া পালকে, তোমার কথা লেখা ছিল।


আমি তখন, খেলারছলে
আমার চারিধারে পাকা কুলের গন্ধ
একটু একটু শিখতে চাওয়া ভালোবাসা, ফুলের কাছে।


একটা উড়ন্ত প্রজাপতি
ঢেলে দিল রং আমার আকাশে
ছিটকে পড়া সিঁদুর রং আমার চারপাশের আলোতে।


মাঝরাতে ঝড়ে তারারা
কুয়াশা হয়ে; বেদনায় ঝিমাতে থাক
চাঁদ চেয়ে থাকে একমনে, যদি তোমাকে পায়।


তবু আমি ঘুমিয়ে
ক্লান্তিতে; একরাশ ক্লান্তি সময়ের সাথে
চারপাশে, এলোমেলো কথা যত ভিক্ষুক উত্তাপের সাথে।