কেউ কেউ কবিতাসম্ভবা হয়;


কারো কারো গর্ভে লালিত হয় অক্ষর, শব্দ, পঙক্তি
কেউ কেউ কবিতার জন্ম দিতে পারে।


এক একটি কবিতা, যার
ছন্দে, কাব্যের আঙ্গিকে, ভাবনার গভীরতায়
তোমার ছোঁয়া।


যার প্রতিটি বর্ণে তোমার রক্তের
কালচে গভীরতা; যার বাক্যের গঠনে
তোমার অস্থির দৃঢ়তা; যার কবিত্বে
তোমার মুগ্ধতা।


সবাই পারে না;


কেউ কেউ পারে;


কেউ কেউ কবিতাসম্ভবা হয়।