ভানম আলয়-" তোমার ভালোবাসার অনুপ্রেরনায়"
কবিতা নয় কিছু অনুভুতি প্রকাশ মাত্র...


----
এক শূন্যতা উপভোগ করছি
গভীর এক শূন্যতা;
গাঢ় কুয়াশায় ভিজে গঙ্গার ঘাটে,
মৃতদের আনাগোনা; শান্ত জলের
মতন কিছু ঢেউ বলে দেয়- তুমি জীবিত।
নিরুত্তাপ লাগে সব কাঠকয়লার আঁচ
নিঃশ্বাসে ফেলে আসা সময়ের কান্না, বেঁচে থাকা
মনে হয়, এ আমার তীব্র বাসনা।
সব সরীসৃপ রাতে, তারা দের ছোঁয়ার
সাধে ফেলে আসি গরম বিছানা -  একা দাড়াই কথা বলি
নিজের সাথে এ এক চরম বোঝাপড়া।
অসংখ্য ছায়াভরা পথে আমার চিরকালীন আনাগোনা
যদিও ভুলে যাবে সবাই,
তবুও তীব্র বেগে নেমে আসে ধূমকেতু
একটু ভালবাসার লোভে।
সেই লোভ আমায় বয়ে নিয়ে চলে
আমার চিরন্তন ইচ্ছের অবস্থানে।