১) গতিপথ (২১/০৭/২০০৫)


ছুট,
এক পাক, এক পাক, ...
বহু পাক...।
দাঁড়াবার সময় নেই
বাতাসে খুঁজে বেড়াই, শুধু তুমি
উল্কা দেখে শিখেছি
দেখো, নিজেই নিজেকে জ্বালাচ্ছি।


২) প্রতীক্ষা  (০৯/০৩/২০০৫)


ক্লান্ত পথ
একাকী দাড়িয়ে, তুমি বিবশতা
অনন্ত শতকের ঘুম
প্রতীক্ষা
কোন কোন রাত
দিনের থকেও তপ্ত হয়।


৩) নাম (১৭/০৩/২০০৫)


তোমার আগমনের পথে, ছড়িয়ে থাকে উত্তাপ
পদচিহ্নরা ঝড়ে পরে, ইচ্ছের পরিত্যক্ত অভিমান
নিয়ে; তুমি জানিয়ে দেও বিরক্ত যেন না করে
গভীর রাতের তারারা।
তবুও,
বিষণ্ণ কোন রাত পাখি, একান্তে
যদি জানতে চায় তোমার নাম
বোলো- কৃষ্ণ প্রিয়া শ্রী-রাধিকার নাম।