এই সোনা তুই আয় না
আমার পাশে আয় না ,
মন্ডা দেব মিঠাই দেব
চুপ করে তুই বস না ;
ছটফটে তুই বড্ড বেশী
কথা মোটে শুনিস না
যা বলি সব উল্টো করিস
কি যে করিস বুঝি না ।


তোর দুটো ঐ হাতে তালি
মিষ্টি হাসি হাসি মুখ
এক পা দু'পা টলটলে পা
দেখেই আমি পাই যে সুখ ।।
   -০-০-০-০-