এখানে হৃদয়
গায়ের জোরে কথা সাজায়
যন্ত্রণায় অতিষ্ঠ লিপিবদ্ধ করে।
আসার কথা বিদ্যুতের রেখায়
স্বপ্নের গান পাতার নিঃশ্বাসে
আজন্ম হাত পা গুটিয়ে।  
বাকলের মত প্রকাশে  
গুছানো আবরণ খুলতে কষ্ট হয়।
প্রজন্মের জন্য বাঁচা
স্থায়িত্বে পা দোলায়
জৈবিক নাভিশ্বাস
বার্তাবহন করে।


তুমি এসেছো – বড় সত্যি
কিছু করার তাগিদ
গোলাপ ছুঁয়েও বেমানান,
তুমি এলে কি এলে না।  
      
          -০-০-০-০-
          ২০।৫।২০০৬