মাটিতে দাঁড়িয়ে
আকাশ খুঁজি
অবস্থানে আমার কোথায় আমি বিন্দু


ক্ষুদ্র প্রাণ এক
ক্ষুদ্র সঞ্চয়  
প্রার্থনায় ম্যাজিক অন্বয়
তুমি দূত
শক্ত জমিতে আমি


আরাম সম্পদে
আরও শোভাযাত্রা
আহা! শান্তির দূত!
আরও ভালো চেষ্টার সংগ্রাম
সুখে বিছানায়


আমি চেয়ে থাকি
শুধু চেয়ে আছি
মরেও মরে না
মাটিতে দাঁড়ানো
আকাশ অনন্ত


অদৃষ্টের ইশারা খুঁজে
জেগে উঠি
চেয়ে থাকি
শুধু চেয়ে থাকি