হাওয়া আছে
তবু গাছের পাতা নড়ে না
তুমি আছো
তবু কাছে পাওয়া হয় না


জানান দিতে হয়
আমি আছি


অবস্থানের দিক
পাশ ফিরে চলে গেল
আমি মুখ মুখোমুখি


দাঁড়িয়ে স্থির
আরও পাশের ঘুর্ণাবর্ত
ভাবছে ভাবছি সময়
উড়িয়ে উড়ে গেল দিগন্ত
সাদা পৃষ্ঠায় কালি চিহ্ন


প্রবেশ হৃদয় অতৃপ্ত  
স্রোতের ভেসে চলা আমরা
অপেক্ষায় আছি
সচিত্রের তোলপাড়