তিনতলা ছাদে বসে আছি
একা - বান্ধব-হীন
বিকেলের পড়ন্ত রোদ
ঢলে পড়ে ।
দূরে ক্লান্ত পথিক
মৃত কান্নার মত অসংলগ্ন ।


ছাদ টপকালেই ওপারে মায়াবী সন্ধ্যা ;
মাঝে মাঝে ভাবি যাব
কিন্তু গেলে যে আর ফিরব না
এই নরম ভিজে মাটিতে ।


তাই যাই না ।।


   -০-০-০-০-
   ২২.৬.২০১৩