কোন কিছুই গুছিয়ে রাখে নি
আপসোস।


মানিয়ে নিয়েছে
গাছ তলা
বসে থাকা
ফাঁকি দেওয়া সময়।
আমার গতিবেগে
পায়ে পা নেই
তুমিও রুদ্র
গতির পদক্ষেপে ।


ঘটনার জন্য
বসে থাকে না বিকার;
নিখুঁত প্রকরণে
এটাই নির্দিষ্ট উপকরণ ।
আসবে কি আসবে না
ঘটনার বিক্ষেপ
ক্রমাগত তোলপাড় করে
উঁকিঝুঁকি।


কোন কিছুর জন্য
সাময়িক আবার সমান্তরালে;
গুছিয়ে রাখে না
কোন আপসোস।