মনের উদাস
বইছে বাতাস
অতীন হৃদয়
বিষয় দুর্বিপাকে।


ভাবছ, এ আর কি!
সেই তো পক্ষীরাজ
রাজকুমারের রাজ্যদেখা
তেপান্তরের মাঠ
বিহ্বল রাজকন্যে
থমকে দাঁড়ায়,
গল্পবলা রাজার বাড়ির পাশে।


অবুঝ দিনের
লাগছে ছোঁয়া,
আকাশ কালো
মেঘের সীমানা
রাজকন্যে সোনার কাঠি
রাজ্যজুড়ে সবুজ পরশ,
দাঁড়িয়ে বাতাস
খুঁজছে আমাকে।


লোভ হৃদয়ের কথা
কান পাতে তোমাকে;
বাতাস জাগিয়ে রাখে
দোলা দেয় রাজকন্যে ;
মেঘের কোলে আকাশ
গোলাপ দিগন্তে
বাড়িয়ে হাত
আমি আজও অস্তিত্বে।


ভাবুক মনে সুখ
হৃদয় যুগে যুগে,
আমার রাজকন্যে
আমার স্বপ্ন শয়ানে।


        -০-০-০-০-
       ৩.৮.২০১৩