দুটি কবিতা
(১)


বর্ষণ


সারাদিন টিপ টিপ
অবিরাম ধারা
শ্রাবণের ঝর ঝর
জলে জল ভরা ;
গুরু গুরু গর্জনে
ঝমঝম বৃষ্টি
জনকুল স্বস্তিতে
প্রাণ পায় সৃষ্টি ।।
-০-০-০-০-
(২)


বৃষ্টি


আকাশের মুখ ভার
কালো মেঘে ঢাকা
বৃষ্টিতে ভিজে গিয়ে
জল কাদা মাখা ;
বইখাতা নিয়ে তবু
যেতে হবে ইস্কুলে
জমবে দারুণ মজা
বন্ধুরা এলে ।।


-০-০-০-০-