শুকনো স্থানিক হৃদয়
আকণ্ঠ শৃঙ্খলে
উথাল পাথাল।


চল, চলে যাই
সাঁতার বায়ুতে
গুনগুনিয়ে উঠি;
শ্রোতা মস্তিষ্ক
কিছু শুনুক চলার ছন্দে।
মেরুদণ্ডে লাভার স্রোত
যুজছে অক্লান্ত।


খুব তেষ্টা পেলে
তোমার কাছে  
তোমার দেওয়া
প্রাণ অফুরান


আবার চলব।


       -০-০-০-০-০-