চিত্র চিত্রিত করতে গাঢ় রঙ
রাত্রি ঢেলে দেয় আচ্ছন্নে।


ঘুম জড়ানো স্পষ্ট বিশ্বাসে
তোমাকে দেখি
যোজনখানিক দূরে
হাত বাড়ানো।

চাঁদ ছায়া নীরব তারা
আবর্ত চরাচর
অস্তিত্ব জানলায়
অনাবিল নিশ্চুপ মদিরতা
ঠায় দাঁড়িয়ে
বিষয় অপরূপ।


আমি শুধু দেখি
আবলুষ প্রতীক্ষায়
রাত্রির অনন্ত যাপন।