বয়ে যাওয়া এই গতানুগতিক জীবন
কোন তফাৎ নেই ;
তবুও এক একটা মানুষের মত
এক একটা মুহূর্ত একেবারে অন্যটার চেয়ে
কোথাও না কোথাও আলাদা ।
শুধু তার পরিমাপ করে বেঁচে থাকলে
ভাল লাগবে
এই জীবন
এই বেঁচে থাকা ।।
  
       -০-০-০-০