দুর্বিষহ গন্ধ স্তুপে
কা কা চিল চিৎকার,
শকুনের সর্তকী
হাত ও হাতিয়ার মুছে
ভর দুপুরেই
অন্য বর্ণমালায়
কবিতা ভাঙছে।
লিঙ্গের বিপরীত
দেহে মনে আদিম চাটছে,
নেড়ি কুত্তার সৌন্দর্য শাসন
অডিয়েন্স জুড়ে এদিক আর ওদিক।
বইয়ের ঠোঙা আর মোড়ক
এখন কাগজ কুড়ানি,
নেটের খোলা আকাশে
নীলের পরিবেশন;
শীৎকার তাই মুহুর্মুহু।
সূর্য ধোঁয়াশায়  
দলবেঁধে এখানে ওখানে
উজ্জ্বল সফল দিন
আজ তাপস হয়েছে বাদল দিনে


          -০-০-০-০-