আমার সব কথা ও কাজের মধ্যে থাকবে তুমি ,
বুঝতে শিখবে আমাদের কথার কি মানে ;
কিভাবে কোথায় গিয়ে আমার কথাতেই
আমি পথ চলি ; তোমাকে চলতে শেখাই ।
বড়দের কথা ছোটদের মত করে বুঝলে
তুমিও খুব সহজে তোমার মত চিনতে শিখবে
আমাদের সমাজ আমদের চেনা অচেনা পৃথিবী ।
তুমি আমার সাথে থাকবে তাই আমাকে
যে করেই হোক সমস্ত জঞ্জাল সরাতেই হবে
আর আমাকে গড়তে হবেই
এ পৃথিবীতে তোমার বাঁচার পুণ্য বাসস্থান ।


আমাকে হতেই হবে আমার ছেলের আদর্শ ।
        -০-০-০-