সুখের খোঁজে মুহূর্ত ভেবে মরে।

উত্তেজনা খবর পাঠায়
দাদা, সুখ দেখলে ডেকে দেবেন তো।
সে আসে চলে যায়।
অবসরে ভাবনা মোচড় দেয়
ভায়া, দু:খ পেলে নাকি?
দু:খ আবার কি? ও কি পাওয়া যায়;
শুধু বুকের কাছে খিঁমচে ধরে
শালারা চিরটা কাল আমায় ঠকিয়ে গেল ।


আবার সব ঠিক হয়ে যায় ,
মুখোশ পরে হেসে খেলে বেড়াই ;
জগদ্দল পাথরটা থেকেই যায়।
তাকে সরিয়ে কেউ কেউ বলে ওঠে
-পৃথিবীটা বেইমান ।
কেউ কেউ তাও পারে না
শুধু ভেবেই চলে ।
        -০-০-০-০-