আমি তো জানতে পারি নি তোমার মনের কথা
তুমি ভালবেসেছিলে ভেবেই আমি যে আত্মহারা
সকালে সন্ধ্যায় গেঁথেছি মনে হাজার পুষ্পমালা
উঠোনে পুঁতেছি ছোট ছোট সুখ বাঁচার স্বর্ণচাঁপা
কিংশুক রং ভরিয়ে রেখেছি ঘরের আনাচে কানাচে
রজনীগন্ধা একগোছা হাতে রয়েছি দাঁড়িয়ে দ্বারে
তুমি এসে হেসে প্রেমের পরশে বাজাবে হৃদয় বীণা ।
মুখ দেখে আমি ভেবেছি তাই আলোর বর্ণ শিখা
পেছনে আঁধার এত ছলনা বুঝি নি তা আমি আগে ;
তবুও রয়েছি বাড়িয়ে দু হাত , এসো তুমি এসো
মুখ ও মনের একই সুরেতে কেবল ভালোবেসো ।


                 -0-0-0-0-