আমি কচুর বনে ডুব সাঁতারে
খুব যে কাদা মাখি
কচুর পাতায় জলের বিন্দু
জীবন অনেক বাকি .
লতির মাথায় সাপের খেলায়
আমাকেও নাচতে হয়
ফুলের রেণু পড়ে  না ঝরে
সব যে ধুলোময় .
আকাশ পানে মুখটা তুলি
স্বপ্ন জাগাই প্রাণে
ডাঁটায়  ডাঁটায় তারই পরশ
লাগাই সবার মনে .
.           ----