চোখের সামনে চোখ
আমারই আমার সব
এর বাইরে কান্না হাসি
যা কিছু অনেক অনেকের স্বর,
মাটির গন্ধ মেখে  
সন্ধান শেকড়ের অনন্ত কলরব।
হিংসার বীজ ঘোরানো নাকে দড়ি
দেখা আলোর গল্প আঁধার
ভাবনার নথি গরমিল
সজাক নাগরিক খবরদার,
রক্ত রেখার শিরা মুছে যাক  
হাজার তারার নেশায় মাতুক
বাঁচার লৌহবিচার।
নবনীত রং নতুন আশা
আবার তোমার আমার  
আমার তোমার।


.          ------