(১)
            
চলে যেতে চাইলে  পা বাড়াও
ঘাসেরা তৈরী মুড়িয়ে যেতেই
শিশিরের রেখা মুছে গেলেও
তোমার যাওয়া তো ফিরে আসতেই ।


                 (২)
বাসনার বাহানায় বিরক্তি জড় হয়ে
তীর খুঁজে যদি হতাশার মোহ
সাংসারিক মমতার বিকল্প কিশলয়ে
চোখের জল দেখে না কেহ ।


                 (৩)
দৃষ্টি ফিরিয়ে সকালের রোদ
তোমার জন্য বাজার এনেছে
ব্যাগ ভর্তি সংসার ভরে নাও
যা কিছু তোমার নেওয়ার আছে ।