নাও নাও
সব অস্ত্র শানিয়ে নাও
প্রয়োগ করো


নিয়ে যেতে চাও
শেষের পথে
নিজেকে


আধমরা সাজিয়ে না রাখলে
কি তুলে ধরবে?
নাও নাও সব অস্ত্রে শান দিয়ে নাও


নিত্যবহ অনিত্য
তুমিও আমিও
সমানভাবে দাঁড়িয়ে


সাধু সাবধান
তত্ত্বাবধান।