এখন আর তেমন সময় কই ?


যেমন করে সে সহজে চলতে পারে
বলতে পারে দু-চারটে অপ্রচলিত কথা
তেমন করে শুনতে হয়তো অভ্যস্ত নয় অনেকে |
সহজ কিন্তু কঠিন বড় কম নয় ,
ভাঙছে যারা গড়তে গিয়ে কাঁপছে তাদের হাত
নিয়ম তৌরি করে
চলছে মেনে সেই নিয়ম ঠিক কতজন আছে  ?


ছোট্ট সময় - ছোট্ট পরিচয়
যাবে চেনা গড়বে জীবন
সহজ মহান  পথে |


নাই সময়ে সময় করো
পথ চলা সে পথিক খোঁজ
সভ্য থেকে সভ্যতর
বাঁচব আমরা আনন্দ আহ্লাদে  ||
              -------