আদরের মুখ তুলে আকাশ মুহূর্তে
সোনালি রোদের ছায়া বিনয়ী আবর্তে  
বৈঠকী শিশির গল্পে বাতাস মধুর
উদাস তারার মেলা ভাবনা সুদূর।


পলক বাঁচিয়ে নেশা ঘাসেরাও মুগ্ধ
ছটা পড়বে জেনেই তো আলস্য শুদ্ধ
বিদায়ী বিলম্বে তাও ঝরে পড়ে আলো
গাছেদের মৃদু মন্দ খুশির স্বপ্নালো।


বিভ্রমে বিদ্রোহ রুগ্ন সাযূজ্যে তারুণ্য
বেদনার মুহ্য মোহ বিষয়ী অরণ্য
সরলের শীতলতা প্রেমের বিহান
গড়ছে সভ্যতা প্রাণ আপ্লুত সন্তান।

বিঘ্নের বিলাপ সাজে অন্তরে শুভেচ্ছা
জীবন জীবনে মিলে আনন্দিত ইচ্ছা।