সফল বাঁশের সাঁকো
নড়বড়ে ধারালো
ভর উপরে দাঁড়িয়ে
নদীটাই অগোছালো


কুলে বসে বাসা বাঁধে
ঢেউ গোনা গাছ ফুল
মনের রঙিন খেলায়
চাওয়া পাওয়া ভুল

মুখোশ বিন্যাসে দূর
ভাবেছে বিরক্তি সুখ
আগুন খেলার মোহে
সব উৎসমূল মুখ